আজ শুক্রবার, ২১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সোনারগাঁয়ে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

সোনারগাঁ প্রতিনিধি: নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহন ও বৈদ্যেরবাজার মারীখালি নদীতে বালু ভরাট করে দখল করার সময় পৃথক অভিযান চালিয়ে ২২টি যানবাহনের বিরুদ্ধে মামলা ও ১ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় ঢাকা তেজগাঁও এলেনবাড়ির এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত বসানো হয়। এ সময় সোনারগাঁ থেকে ঢাকাগামী বিভিন্ন যানবাহনের মালিকানা কাগজপত্রে ক্রটি ও মেয়াদোত্তীর্ণ থাকার কারণে ৫০ হাজার টাকা জরিমানা, ২২টি যানবাহনের বিরুদ্ধে মামলা, ৪টি গাড়ি জব্দ, ২টি গাড়ি ডাম্পিং করেছে।

অপর অভিযানে আল মোস্তফা গ্রুপের “হেরিটেজ পলিমার এন্ড সেমি টিউবস লিমিটেড” নামে একটি প্রতিষ্ঠান বৈদ্যেরবাজার এলাকায় মেঘনা নদের সংযোগ মারীখালি নদীতে ড্রেজার দিয়ে বালু ভরাট করে নদী দখল করার সময় সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বিএম রুহুল আমিন রিমন পুলিশের সহায়তায় কাবিল হোসেন (৩৫) ও সেলিম (৩০) নামে দুইজনকে আটক করে। পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে আটককৃতদের একজনকে ৭৫ হাজার ও অপরজনকে ৫০হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে এলাকাবাসী জানান, বৈদ্যেরবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ডাঃ আব্দুর রউফের নেতৃত্বে ৩০-৪০জনের একটি সন্ত্রাসী বাহিনী আল মোস্তফা গ্রুপের ”হেরিটেজ পলিমার এন্ড সেমি টিউবস লিমিটেড” এর পক্ষ নিয়ে মেঘনা নদী থেকে সংযোগ ব্রহ্মপূত্র নদে নৌযান চলাচলের একমাত্র মারীখালি নদীটিতে বালু ভরাট করে দখল করে নেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

স্পন্সরেড আর্টিকেলঃ